আজ ন্যান্সির জন্মদিন



সঙ্গীতশিল্পী নাজমুন মুনিরা ন্যান্সি
সঙ্গীতশিল্পী নাজমুন মুনিরা ন্যান্সি

দেশের জনপ্রিয় সঙ্গীতশিল্পী নাজমুন মুনিরা ন্যান্সি। আজ তার জন্মদিন। ১৯৮৮ সালের আজকের এই দিনে তিনি যশোরের নড়াইলের লোহাগড়ায় জন্মগ্রহণ করেন। একুশের পরিবারের পক্ষ থেকে এই শিল্পীর প্রতি অনেক অনেক শুভ কামনা। শুভ জন্মদিন ন্যান্সি।

জনপ্রিয় এ সংগীত তারকা ২০০৫ সাল থেকে গান শুরু করলেও ২০০৬ সালে ‘আকাশ ছোঁয়া ভালোবাসা’ সিনেমার ‘পৃথিবীর যত সুখ যত ভালোবাসা’ গানটির মাধ্যমে রাতারাতি আলোচনায় আসেন। সে বছরই ‘চন্দ্রগ্রহণ’ সিনেমার গানেও কণ্ঠ দেন। ২০০৯ সালে মুক্তি পায় তার প্রথম অ্যালবাম ‘ভালোবাসা অধরা’।

২০১১ সালে ‘প্রজাপতি’ সিনেমার গানে কণ্ঠ দিয়ে তিনি প্রথমবারের মত ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার’ অর্জন করেন। মাত্র ২৩ বছর বয়সে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান তিনি। যা এরআগে কখনো এতো কম বয়সে এ পুরস্কার পায়নি। এছাড়া মেরিল-প্রথম আলো পুরস্কার-এ ২০০৯ থেকে ২০১৫ সাল পর্যন্ত টানা সাত বার তারকা জরিপে শ্রেষ্ঠ কণ্ঠশিল্পী (নারী) বিভাগে পুরস্কার অর্জন করেন।

এছাড়া ‘থার্ড পারসন সিঙ্গুলার নাম্বার’ সিনেমাতে হাবিব ওয়াহিদের সঙ্গীত পরিচালনায় তার সঙ্গে দ্বৈত ‘দ্বিধা’ গানটি ব্যাপক শ্রোতাপ্রিয়তা লাভ করে। এই গানের জন্য তিনি প্রথমবারের মত ‘মেরিল-প্রথম আলো পুরস্কার’-এ তারকা জরিপে শ্রেষ্ঠ কণ্ঠশিল্পী (নারী) বিভাগে পুরস্কার লাভ করেন।

২০১০ সালে হাবিবের সঙ্গীত পরিচালনায় ‘খোঁজ-দ্য সার্চ’ সিনেমাতে ‘এতো দিন কোথায় ছিলে’ এবং ‘ভালোবাসলেই ঘর বাঁধা যায় না’ সিনেমাতে ‘বুকের ভিতর’ গানে কণ্ঠ দেন। এছাড়া তার রয়েছে বেশ কয়েকটি একক ও দ্বৈত অ্যালবাম।

প্রতিবারের মতো এবারের জন্মদিনেও ভক্তরা ভালোবাসায় সিক্ত করছেন এই গায়িকাকে। মোবাইল ফোনে ক্ষুদে বার্তা ও সোশ্যাল মিডিয়ায় শুভেচ্ছা জানাচ্ছেন স্বজন ও ভক্তরা।