করোনায় মৃত্যুশূন্য মাস পার করলো দেশ

মুক্তকলাম ডেস্ক

শুক্রবার, ২০ মে ২০২২, বিকাল ৫:৪১ (এক মাস আগে)

করোনায় মৃত্যুশূন্য মাস পার করলো দেশ

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে কারো মৃত্যু হয়নি। ফলে দেশে করোনায় মোট মৃত্যুর সংখ্যা ২৯ হাজার ১২৭ জনই রইলো।

শুক্রবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে পাঠানো করোনা বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তি বিশ্লেষণ করে এ তথ্য জানানো হয়।

এ নিয়ে করোনায় মৃত্যুশূন্য এক মাস পার করলো বাংলাদেশ। সবশেষ গত ২০ এপ্রিল করোনায় একজনের মৃত্যুর খবর জানিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর। এরপর আর কোন রোগীর মৃত্যু হয়নি।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন আরও ৫০ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৯ লাখ ৫৩ হাজার ১৮৮ জনে। একই সময়ে সুস্থ হয়েছেন ২২১ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৯ লাখ ৫৭৫ জন।

একদিনে সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৮৭৯টি ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ছয় হাজার ৩১৫টি এবং মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ছয় হাজার ৩১৩টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি ৪০ লাখ ৭৫ হাজার ১৩টি।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার শূন্য দশমিক ৭৯ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৮৮ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৩১ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৯ শতাংশ।

একই সময়ে চার জন আইসোলেশনে এসেছেন এবং আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ১৮ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন চার লাখ ৪৩ হাজার ৭৯০ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন চার লাখ ১৪ হাজার ২৫৯ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ২৯ হাজার ৫৩১ জন।

গত বছরের ০৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনা ভাইরাসে আক্রান্তের খবর পাওয়া যায়। আর ১৮ মার্চ এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর খবর জানায় আইইডিসিআর।

2 Time Viewed

Posted: ২০ মে ২০২২, বিকাল ৫:৪১ সময়