পাকিস্তানের ইনিংস ঘোষণা

নিজস্ব প্রতিবেদক

মঙ্গলবার, ৭ ডিসেম্বর ২০২১, দুপুর ২:৫৬ (এক মাস আগে)

পাকিস্তানের ইনিংস ঘোষণা

ঢাকা টেষ্টের চতুর্থ দিনে স্কোরবোর্ডে ৩০০ রান তুলে লাঞ্চের কিছুক্ষণ পর ইনিংস ঘোষণা করে বাবর আজমের দল। বাবর আজম ও আজহার আলীর পর আরেকটি শক্ত জুটি উপহার দেন ফাওয়াদ আলম ও রিজওয়ান। এই জুটিতেই ৩০০-এর ঘরে পৌঁছে যায় সফরকারীরা।

প্রথম ইনিংসে মোট ৯৮.৩ ওভার খেলে ইনিংস ঘোষণা করেছে পাকিস্তান। ইনিংস শেষে ৫০ রানে অপরাজিত ছিলেন ফাওয়াদ। তার সঙ্গে ৫৩ রানে অপরাজিত ছিলেন রিজওয়ান।

আজকের দিনের দ্বিতীয় ওভারেই উইকেটে থিতু হয়ে যাওয়া আজহার আলীকে ফিরিয়ে দেন ইবাদত। এরপর থিতু হয়ে যাওয়া আরেক ব্যাটার বাবর আজমকে ফিরিয়ে দেন খালেদ আহমেদ। টেস্ট ক্যারিয়ারে এটাই তাঁর প্রথম উইকেট।

১৪৪ বল খেলা পাকিস্তানের সাবেক অধিনায়ক আজহার ৫৭ রানে ফিরে যান। ভাঙে ১২৩ রানের শক্ত জুটি। ইবাদতের বলটি অবশ্য উইকেট নেওয়ার মতো ছিল না। বাংলাদেশি পেসার শর্ট বল দেন। কিন্তু বলে তেমন গতি ছিল না। চার হজম করার মতোই ডেলিভারি ছিল। কিন্তু বেশি জোরে মারতে গিয়েই টাইমিংয়ে গড়বড় করেন আজহার। ব্যাটের ওপরের দিকে লেগে বল উঠে যায় আকাশে। ক্যাচ নিয়ে ফিরিয়ে দেন কিপার লিটন দাস।

এরপর ৭৬ রান করা বাবরকে এলবির ফাঁদে ফেলেন খালেদ। ২০১৮ সালে অভিষেক হওয়া খালেদ নিজের তৃতীয় টেস্টে এসে পেলেন প্রথম উইকেটের স্বাদ।

মিরপুরের শের-ই-বাংলা স্টেডিয়ামে আজ সকাল ১০টা ৫০ মিনিটে চতুর্থ দিনের খেলা শুরু হয়েছে। এর আগে ঘূর্ণিঝড় জাওয়াদের প্রভাবে ঢাকা টেস্টের টানা দুদিন ভেসে যায় বৃষ্টিতে। আজ মঙ্গলবার চতুর্থ দিনের খেলাও মাঠে গড়াতে বিলম্ব হয়।

এদিকে, আজ সকালেই ক্রিকেটাররা মাঠে এসে পৌঁছেছেন। খেলা শুরু হওয়ার কথা ছিল সকাল সাড়ে ৯টায়। কিন্তু আউটফিট ভেজা থাকায় নির্ধারিত সময়ে খেলা শুরু হতে দেরি হয়।

1 Time Viewed

Posted: ৭ ডিসেম্বর ২০২১, দুপুর ২:৫৬ সময়