করোনায় মৃত্যু বেড়েছে

নিজস্ব প্রতিবেদক

শনিবার, ২৩ অক্টোবর ২০২১, বিকাল ৫:০৮ (এক মাস আগে)

করোনায় মৃত্যু বেড়েছে

গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ২৭ হাজার ৮১৪ জনে।

শনিবার বিকেলে স্বাস্থ্য অধিদফতরের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, একই সময়ে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ২৭৮ জন। এ নিয়ে দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল ১৫ লাখ ৬৭ হাজার ৪১৭ জনে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২৯৪ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৩০ হাজার ৯৪১ জন।

একই সময়ে ৮৩২টি ল্যাবে ১৫ হাজার ৪২টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা সংগ্রহ করা হয় ১৫ হাজার দুটি। করোনা শনাক্তের হার এক দশমিক ৮৫ শতাংশ। এই পর্যন্ত গড় শনাক্তের হার ১৫ দশমিক ৩৬ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃত নয় জনের মধ্যে পুরুষ ছয় জন ও নারী তিন জন। এ পর্যন্ত পুরুষ মৃত্যুবরণ করেছেন ১৭ হাজার ৮১৪ জন ও নারী ১০ হাজার। মৃত্যুবরণকারীদের মধ্যে ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন, ৪১ থেকে ৫০ বছরের একজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে একজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে চারজন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে দুজন।

একই সময়ে মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে দু'জন, রাজশাহী বিভাগে দু'জন, খুলনা বিভাগে দু'জন, সিলেট বিভাগে একজন, রংপুর বিভাগে একজন, ময়মনসিংহ বিভাগে একজন রয়েছেন। এছাড়া সরকারি হাসপাতালে সাত জন, বেসরকারি হাসপাতালে একজন ও বাসায় একজন মৃত্যুবরণ করেছে।

গত বছরের ০৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনা ভাইরাসে আক্রান্তের খবর পাওয়া যায়। আর ১৮ মার্চ এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর খবর জানায় আইইডিসিআর।

3 Time Viewed

Posted: ২৩ অক্টোবর ২০২১, বিকাল ৫:০৮ সময়