কক্সবাজারে নির্বাচনী সহিংসতা, নিহত ২, আহত ১৫

মুক্তকলাম প্রতিবেদক

২০ সেপ্টেম্বর ২০২১, দুপুর ২:৫২ সময়

কক্সবাজারের ২টি পৌরসভার ১৪টি ইউনিয়ন পরিষদে নির্বাচনে ভোটগ্রহণ চলছে। তবে মহেশখালী ও কুতুবদিয়ায় নির্বাচন চলাকলীন সংঘর্ষে ২ জন নিহত এবং আহত হয়েছে ১৫ জন। এরমধ্যে গুলিবিদ্ধ হন ৭ জন।

মহেশখালীর কুতুবজুম ইউনিয়নে ৫ নং ওয়ার্ল্ড ভোট কেন্দ্রে চেয়ারম্যান প্রার্থী নৌকা প্রতীকের শেখ কামাল ও বিদ্রোহী প্রার্থী মোশাররফের সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়। সকাল ৯টার দিকে প্রায় আধঘণ্টার সংঘর্ষে ৭ জন গুলিবিদ্ধ হয়। এতে আহতদের হাসপাতালে নেয়ার পথে আবুল কালাম নামের একজন মারা গেছে বলে এলাকাবাসীরা জানিয়েছেন। এছাড়া কুতুবদিয়া উপজেলার বড়ঘোপ ইউনিয়নে তিলককাটা কেন্দ্রে মারা গেছে নৌকার এজেন্ট আব্দুল হালিম।

এতে ওই কেন্দ্রে ভোট বন্ধ করে দেয় প্রশাসন। এর ঘণ্টাখানেক পর পুনরায় ভোটগ্রহণ শুরু হয়েছে বলে জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তা মাসুদ কুতুবী।

কক্সবাজারের চকরিয়া ও মহেশখালী পৌরসভা এবং চার উপজেলার ১৪টি ইউনিয়ন পরিষদে ১ম ধাপের নির্বাচন চলছে। সোমবার (২০ সেপ্টেম্বর) সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে। চলবে বিকাল ৪টা পর্যন্ত। নির্বাচনকে অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ করতে প্রশাসনের সর্বোচ্চ প্রস্তুতি রয়েছে। কিছু এলাকায় বিচ্ছিন্ন ঘটনা ঘটলেও তা নির্বাচনে প্রভাব ফেলবে না বলে প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে।

Time Viewed

Posted: ২০ সেপ্টেম্বর ২০২১, দুপুর ২:৫২ সময়